প্রথম পাতা > অপরাধ, বিচিত্র, সমাজ > কাণ্ডজ্ঞানহীনভাবে বাঘ নিয়ে মার্কেটে!

কাণ্ডজ্ঞানহীনভাবে বাঘ নিয়ে মার্কেটে!

নভেম্বর 28, 2016 মন্তব্য দিন Go to comments

tiger-grabs-girlগত শতাব্দীতে পেট্রোডলারের বদৌলতে হঠাৎই আমির বনে গেছে মধ্যপ্রাচ্যের আরব বেদুইনরা। হাতে কাঁচা টাকা, জায়গা নেই খরচের। তাই তাদের অনেকেই শখ করে বাঘ, সিংহ, বাজপাখিসহ বিভিন্ন বন্য প্রাণী পালন করেন। এর পেছনে খরচ করেন কোটি কোটি টাকা। কিন্তু টাকা বাড়লেও এদের কাণ্ডজ্ঞান যে খুব একটা বাড়েনি, তার প্রমাণ মিললো দিন দুই আগে এক জনাকীর্ণ মার্কেটে।

কাণ্ডজ্ঞানহীন এ ঘটনাটি ঘটেছে উত্তরপশ্চিম সৌদি আরবের সাকাকা নামের একটি এলাকার মার্কেটে। হঠাৎই ওই মার্কেটে একটি বাঘ নিয়ে হাজির হয় এক মধ্যবয়সী। সে যে একটা বাঘের মালিক সেটা দেখাতেই যেন তার এ উদ্যোগ। আশপাশের ছেলেবুড়ো সবাই ছুটে নিরাপদ দূরত্বে পালালেও একটা বাচ্চা মেয়ে না পালিয়ে বাঘটির পেছনে গিয়ে দেখতে থাকে। বাঘটিও বোধহয় নিজেকে এমন পরিবেশে অনিরাপদ মনে করে বসে। হয়ত সে ওই বাচ্চা মেয়েটিকেই নিজের শত্রু মনে করতে শুরু করে। মুহূর্তে হিংস্র বাঘ থাবা মেরে মেঝেতে ফেলে দিয়ে চড়াও হয় বাচ্চা মেয়েটির উপর। চারিদিকে চিৎকারচেচামেচি শুরু হয়ে যায়। পরে বাঘওয়ালা লোকটি বাঘের কবল থেকে অনেক কষ্টে রক্ষা করে মেয়েটিকে, কিন্তু গুরুতর আহত হয় মেয়েটি।

এ নিয়ে এলাকাজুড়ে তীব্র ক্ষোভ বিরাজ করছে সাধারণ মানুষের মধ্যে। এ ভয়ঙ্কর ঘটনাটির ওপর Gulf News Khaleej Times সহ বিভিন্ন পত্রিকা ও সংবাদমাধ্যম ফলাও করে খবর ছেপেছে। খালিজ টাইমস জানিয়েছে, এ নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। আর Gulf Daily News তাদের আপডেট সংবাদে জানিয়েছে, মেয়েটির বাবার দায়ের করা মামলার পরিপ্রেক্ষিতে গ্রেপ্তার করা হয়েছে ওই বাঘওয়ালাকে।

সৌদি আরবে পোষা বাঘ, সিংহ ও ভালুকের মতো হিংস্র প্রাণী নিয়ে জনাকীর্ণ স্থানে বেরিয়ে পড়ার বাতিক অনেকেরই আছে। আর এমন অঘটনও মাঝেমধ্যেই ঘটছে আরব দেশটিতে।

সূত্রঃ সাহস ডট কম, ২৬ নভেম্বর ২০১৬

Advertisements
  1. কোন মন্তব্য নেই এখনও
  1. No trackbacks yet.

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: