প্রথম পাতা > অপরাধ, আন্তর্জাতিক, রাজনীতি, সমাজ > ৩০ লাখ অবৈধ অভিবাসীকে দেশছাড়া করব: ট্রাম্প

৩০ লাখ অবৈধ অভিবাসীকে দেশছাড়া করব: ট্রাম্প

trump-smilingবিবিসি ট্রাম্পের এই উক্তি হাইলাইট করেছে বোকা মানুষদের কাছে নিজেদের জনদরদী হিসেবে উপস্থাপন করার জন্য কিন্তু ব্রিটেনে অবস্থানরত অবৈধ অভিবাসীদের ব্যাপারে তারা আবার উচ্চকন্ঠ থাকে বরাবর ! ভন্ডামী আর কাকে বলে?

ভোটের জন্য হিলারী (নিজে আইনজীবী হয়ে) এই অবৈধ অভিবাসীদের ব্যাপারে চুপ থেকেছেন । এটা কি তার কপট মনের পরিচায়ক নয়?

চলুন দেখি, প্রথম আলো থেকে চয়ন করা পাঠকের কিছু মন্তব্যঃ

# একজন দেশ প্রেমিক হিসাবে ট্রাম্পের এই পদক্ষেপকে আপনি অবশ্যই সমালোচনা করতে পারেন না।

# ট্রাম্পের সম্ভাব্য এই পরিকল্পনাকে শতভাগ সমর্থন জানাব। আমেরিকা কোন অবৈধ অধিবাসি বা অন্য দেশের অপরাধীদের স্বর্গ হতে পারে না। তাদেরকে বিতারন করাই শ্রেয়।

# অবৈধ, অপরাধের সাথে জড়িত, সন্ত্রাসী, মাদক পাচারকারী দলের সাথে যুক্ত এমন সব অভিবাসী কে উনি জেলে পুরবেন বা ফেরত পাঠিয়ে দিবেন, এরকম আইন তো ঐ দেশে অলরেডি থাকার কথা। আর এরকম আইন তো পৃথিবীর সব দেশেই আছে, মানুষ এটা নিয়ে এত আতঙ্কিত কেন? আর একে অনমনীয়ই বা বলছে কেন?

# আমেরিকায় সব কিছু সবাই পেতে চায়, যেতে চায়। যেভাবে হোক আমেরিকায় ঢুকেছে, এখন তাদের সামনে সমস্যা, তাই হয়ত আতঙ্কিত। দেখা যাক ট্রাম্প কি পদক্ষেপ নেয় বাস্তবে। অপরাধিরা আইনের আওতায় আসুক সেটা সবার জন্য মঙ্গল হবে, না হয় বৈধরা সমস্যায় পড়তে পারে।

# অনেকে বলছেন এটা নাকি কঠোর নীতি। অপরাধ করলে জেলে যাবে (বা দেশ থেকে বহিষ্কৃত হবে), আমার ধারণা গোটা পৃথিবীতে তো মোটামোটি একই রকম নিয়ম, কঠোর নীতি হয় কেমনে?

# Hilary is now looking for excuses, after accepting defeat this is not good for democracy – she is becoming like a Bangladeshi politician. She has the worst possible defeat in US history when even her opposing political party Republican leaders, media and almost every elite supported her. Traditional Americans around USA, hated Hilary and believed that Trump can give them a safer and prosperous society. If she believes in democracy, she should immediately call her supporters to accept the defeat and stop protests.

# The protest is not about the result of election, it is to make Trump taking a non racism policy. (না, আমি এই মন্তব্যের সাথে দ্বিমত পোষণ করি । বিক্ষোভকারীরা ট্রাম্পকে তা বলছে না ; তারা তাকে সংশোধিত হতে বলছে না বা তার অশোভন দৃষ্টিভঙ্গীগুলো থেকে তাকে সরে আসতে বলছে না । ট্রাম্প কিভাবে তার নারী জাতি, মুসলিম, (কিন্তু হিন্দু নয় !) কৃষ্ণাঙ্গ, হিসপ্যানিক ও অপরাপর জাতিদের সম্পর্কে দৃষ্টিভঙ্গী পাল্টাবে ? রাতারাতি ? তারা তার অপসারণ চায় এবং হিলারীকে বসাতে চায় । তারা নির্বাচিত ইলেক্টরদের হিলারীকে সিলেক্ট করতে বলছে । ইলেক্টরদের সিলেক্ট করা কিভাবে গণতন্ত্রের প্রতিফলন হয় ? তারা যদি এখন কম ভোটে নির্বাচিত কাউকে (এমনকি গ্রীন পার্টির জিল ষ্টাইনকে !) সিলেক্ট করে তখন ? )

# সব দেশেই এমনটা করা উচিত, তাহলে অপরাধ চিত্র অনেক পাল্টে যাবে।

# “৩০ লাখ অবৈধ অভিবাসীকে দেশছাড়া করব: পৃথিবীর ভবিষ্যৎ গভীর সংকটে”। তবে অবৈধদের তো বের করে দেয়াই ঠিক।

# যারা আমেরিকায় থাকবে, এখানকার সুযোগ সুবিধা ভোগ করবে আর মার্কিনিদের ঘৃণা করবে তাদের আমেরিকায় থাকা বা যাওয়া উচিত না ।

# ভালো উদ্দ্যোগ। আমেরিকাকে আগাছা মুক্ত করার জন্য এটির দরকার আছে। well played trump.

# বৈধতা সবাই সমর্থন করে। অবৈধ্য অভিবাসিদের বের করে দিলে সমস্যা কি? এদেশের কোন সুনাগরিক অবৈধ্ভাবে আমেরিকা অবস্থান করবে কি? যে করবে নিজের জন্য করবে। আমাদের সম্ভাবনা ময় দেশের জন্য এদের কোন সপ্ন নেই!!! এদের জন্য কোন মায়া কান্না নয়।

# Very good. Unauthorized person should not stay.

# ট্রাম্প কে সমর্থন না করলেও অবৈধ অভিবাসন কে সমর্থন করা যায় না। তেমনি আমাদের দেশে অবৈধ ভাবে বিদেশ গমণকে নিরুৎসাহিত করার সময় এসেছে।

# Wise move by Trump. If he can stick around his policy of sending out the illegal immigrants from America, it is going to benefit them in long-term.

# ট্রাম্প তার দেশের অবৈধ জনগণ দের বের করে দিবে না আপ্পায়ান করবে এটা তার বেপার, তাদের দেশের নিতির বেপার। আমাদের এটা নিয়ে tension ত কিছু দেখি না। (টেনশন এখানেই যে, এদেশের অনেকের আত্মীয়স্বজন ওখানে অবৈধভাবে রয়ে গেছে এবং তাদের মতো করে এরাও সেভাবে আমেরিকা যাওয়ার রাস্তা করতে চায় ভবিষ্যতে ।)

# কোনো দেশই এটা সমর্থন করে না , অার এটা সমর্থনের কি অাছে ! (সমর্থন করার ভাব দেখাচ্ছে বিবিসির পোঁধরা ভন্ড মিডিয়াগুলো ট্রাম্পের সবই খারাপ সেটা দেখাবার জন্য এভাবে খবর পরিবেশন করা । এসব মিডিয়া যে মতলববাজ সেটা আমাদের বুঝতে হবে ।)

Advertisements
  1. কোন মন্তব্য নেই এখনও
  1. No trackbacks yet.

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: